সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

কিশোরগঞ্জে সৈয়দ ওয়াহিদুল ইসলাম জেলা ফুটবল লীগের ফাইনালে টাইব্রেকারে সচেতন স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ১৭ Time View

স্টাফ রিপোর্টারা : কিশোরগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজনে মুক্তিযোদ্ধা সৈয়দ ওয়াহিদুল ইসলাম জেলা ফুটবল লীগের ফাইনাল খেলায় টাইব্রেকারে সচেতন স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। গতকাল শুক্রবার (২৭ এপ্রিল) বিকালে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে সচেতন স্পোটিং ক্লাব ও আব্দুল বারীক ফুটবল একাডেমীর মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ঊভয় পক্ষে জাতীয় দলের খেলোয়াড়সহ কেনিয়া, নাইজেরিয়া, উগান্ডার খেলোয়াড় অংশগ্রহণ করেন। খেলায় নির্ধারিত ৯০ মিনিটে কোন দল গোল করতে না পাড়ায় টাইব্রেকারে জয় পরাজয় নির্ধারিত হয়। টাইব্রেকারে সচেতন স্পোটিং ক্লাব ৫-৪ গোলে আব্দুল বারীক ফুটবল একাডেমীকে পরাজিত করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। প্রচন্ড গরমকে উপেক্ষা করে গ্যালারি দর্শকে পরিপূর্ণ হয়ে যায়।

কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর সভাপতিত্বে ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) বিপিএম সেবা), জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাড. মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজল জেলা, পৌর মেয়র মাহমুদ পারভেজ, মার্কেন্টাইল ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ তারিকুল ইসলাম, জনপ্রশাসন মন্ত্রির সহধর্মিনী সৈয়দা মোনালিসা ইসলাম বক্তব্য রাখেন। বক্তারা বলেন, স্বাস্থ্য ভালো থাকলে মনও ভালো থাকে। সুস্থ দেহ ও মন কাজের প্রতি আগ্রহ এবং কাজের গতি বাড়ায়। আর দেহ ও মনকে সুস্থ রাখার জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। খেলাধুলার মাধ্যমে একজন মানুষ শারীরিক ও মানসিক সুস্থতা লাভের পাশাপাশি ভ্রাতৃত্ব, সহমর্মিতা ও নেতৃত্বের গুণ অর্জন করে।

ফাইনাল খেলায় আরও উপস্থিত ছিলন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বিজয় শংকর রায়, পাবলিক প্রসিকিউটর আবু নাসের ফারুক মো. সঞ্জু, সৈয়দ পরিবারের সৈয়দা নাসিমা আক্তার নূর, সৈয়দা নাজমা ইসলাম, সৈয়দা নাজমা লায়লা ইসলাম, সৈয়দা ফারহানা ইসলাম ও সৈয়দ আফাকুল ইসলাম নাটু, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগমসহ জেলা ফুটবল এসোসিয়েশন ও রেফারি এসোসিয়েশসেন কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

ফাইনাল খেলা পরিচালনা করেন প্রধান রেফারী রিপেল হাসান, সহকারী রেফারী শাওন ফারুক ও ফেরদৌস আহম্মেদ, চতুর্থ রেফারির দায়িত্ব পালন করেন মীর আশরাফুল হক চঞ্চল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশনের সহ সভাপতি এ,কে,এম ফারুক। ফাইনাল খেলায় ফেয়ার প্লে ট্রফি অর্জন করে আমরা সবুজ শরীর চর্চা কেন্দ্র, সর্বোচ্চ গোল দাতা সচেতন স্পোটিং ক্লাবের মো. হালিম, ম্যান অব দ্যা ম্যাচ সচেতন স্পোটিং ক্লাবের আবু বাকার কামারা। ফাইনাল খেলায় পুরষ্কার হিসেবে চ্যাম্পিয়ন দলকে ট্রপি ও নগদ ৩৫, ০০০ টাকা ও রানার আপ দলকে ট্রপি ও নগদ ২৫,০০০ হাজার টাকা প্রদান করা হয়।
উল্লেখ্য গত ২২ ফেব্রæয়ারি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়। ৪টি গ্রæপে মোট ১৪টি দল অংশগ্রহণ করে। দল গুলি হলো- এ.বি. ফ্যাশান ক্রীড়া চক্র, এস.বি স্পোটিং ক্লাব, চকম স্পোটিং ক্লাব, আমরা সবুজ শারীর চর্চা কেন্দ্র, বত্রিশ ক্রীড়া চক্র, বত্রিশ জুনিয়র ক্লাব, তারুণ ক্রীড়াচক্র, চমক ঈশাখা স্পোটিং ক্লাব, সচেতন স্পোটিং ক্লাব, বয়লা স্পোটিং ক্লাব, মার্শাল আর্ট এসোসিয়েশন, আব্দুল বারীক ফুটবল একাডেমী, ইছামদ্দিন স্পোটিং ক্লাব ও প্রভাতী সংসদ।

আপডেট সংবাদ পেতে শতাব্দীর কন্ঠ পড়ুন, শেয়ার করে সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All rights reserved © Shatabdir Kantha . Developed by SDTT Academy & Tech Liberty