সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

২০তম কিশোরগঞ্জ ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলার মূল্যায়ন সভা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ১৯ Time View

স্টাফ রিপোর্টার ঃ “আমরা বাঙালি আমরা মুক্ত সীমানা ছাড়িয়ে অন্তরে যুক্ত” দেরীতে হলেও এই শ্লোগানে ২০তম কিশোরগঞ্জ ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলার মূল্যায়ন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে দৈনিক শতাব্দীর কন্ঠ পত্রিকা কার্যালয়ে ২০তম কিশোরগঞ্জ ছড়া উৎসব ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলার যুগ্ন আহবায়ক সাবেক সমবায় অফিসার কবি আবুল এহসান অপু’র সভাপতিত্বে এ মূল্যায়ন অনুষ্ঠিত হয়। সভায় প্রধান হিসেবে বক্তব্য রাখেন জেগে ওঠো নরসসুন্দা সংগঠনের প্রধান পৃষ্টপোষক ও ২০তম কিশোরগঞ্জ উৎসব ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলার আহবায়ক আহমেদ উল্লাহ।
বাংলাদেশ টেলিভিশনের নৃত্য পরিচালক অখিল চন্দ্র সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানের ব্যর্থতা ও সফলতা নিয়ে বক্তব্য রাখেন মেলা উপকমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন, করিমগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান কবি ও সমালোচক অধ্যাপক শাহজাহান শাজু, উৎসব কমিটির যুগ্ম আহবায়ক শামসুল আলম শাহীন, যুগ্ম সদস্য সচিব কবি ও ছড়াকার আসাদুজ্জামান আসাদ, র‌্যালী উপ কমিটির আহবায়ক ছড়াকার শাহজাহান কবীর, আপ্যায়ন উপকমিটির আহবায়ক দীপক দাস, অভ্যর্থনা বিভাগে পলাশ কান্তি পাল, মীর জাহান ভুইয়া প্রমুখ। এছাড়াও কবি সাঈদুর রহমান, রাশেদ মনির, শেখ সাদী আহম্মদ, মো. শফিকুল ইসলাম উচ্ছ¡াস, হাবিব কিশোর, মো. আবু আরিফুল হক রবিন, বিশ্বম্ভর বর্মণ মিলন, মো. হামিদুর রহমান হামিদ প্রমুখ বক্তব্য রাখেন ।
বক্তারা বলেন, কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন জেগে ওঠো নরসুন্দার উদ্যোগে যে ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলার আয়োজন করা হয় তা প্রথম দিকে ব্যবস্থাপনার ত্রæটি থাকলেও শেষ দিন পযর্ন্ত ছড়া উৎসব প্রাঙ্গণ ছিল দেশ-বিদেশের কবি সাহিত্যিকের মিলন মেলা। এই ছড়া উৎসব এখন ভিন্ন মাত্রায় রূপ নিয়েছে। শুধু কিশোরগঞ্জ কিংবা বাংলাদেশে সীমাবদ্ধ নয়, আর্ন্তজাতিক ভাবে এর বিস্তার লাভ করেছে। ছোট খাট ভুলত্রæটি যাতে আগামীতে না হয় সেদিকে লক্ষ্য রেখে আগে থেকেই ২১তম ছড়া উৎসবের প্রস্তুতি যেন নেওয়া হয় সেদিকে নজর রাখা। এসময় বিলকিছ আক্তার আখিসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সাহিত্য সংস্কৃতি সংগঠন জেগে ওঠো নরসুন্দার ১০৬৯ তম আসর অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার ঃ সাহিত্য সংস্কৃতি সংগঠন জেগে ওঠো নরসুন্দার ১০৬৯ তম সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে পত্রিকা কার্যালয়ে সাহিত্য সংস্কৃতি সংগঠন জেগে ওঠো নরসুন্দার উপদেষ্টা সাবেক সমবায় অফিসার কবি আবুল এহসান অপু’র সভাপতিত্বে এ সাহিত্য আসর অনুষ্ঠিত হয়।
আসরের শুরুতেই জেগে ওঠো নরসুন্দার প্রথম নির্বাহী পরিচালক কবি আব্দুল হান্নানের স্ত্রী জোসনা বেগমের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয় এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। পরে বাংলাদেশ টেলিভিশনের নৃত্য পরিচালক অখিল চন্দ্র সরকারের সঞ্চালনায় স্বরচিত কবিতা ও ছড়া পাঠ করেন কবি সাঈদুর রহমান, আসাদুজ্জামান আসাদ, শাহজাহান কবীর, রাশেদ মনির, মীর জাহান ভুইয়া, শেখ সাদী আহম্মদ, মো. শফিকুল ইসলাম উচ্ছাস, হাবিব কিশোর, মো. আরিফুল হক রবিন, মো. আবু আরিফুল হক রবিন, বিশ্বম্ভর বর্মণ মিলন প্রমুখ।
আসর শেষে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান পৃষ্টপোষক দৈনিক শতাব্দীর কন্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা মো. আলা উদ্দিন মাস্টার ও করিমগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান কবি ও সমালোচক অধ্যাপক শাহজাহান শাজু, দীপক দাস প্রমুখ। এসময় সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। আসর ও আলোচনা শেষে গান পরিবেশন করেন সংগঠনের সদস্য হামিদুর রহমান হামিদ ।

আপডেট সংবাদ পেতে শতাব্দীর কন্ঠ পড়ুন, শেয়ার করে সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All rights reserved © Shatabdir Kantha . Developed by SDTT Academy & Tech Liberty